1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাশিয়ার হামলায় ভেঙেছে বাড়ি, মেরামতির টাকা তুলতে জয়ই লক্ষ্য ইউক্রেনীয় তারকার!

  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৩৪ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : প্রায় চার মাস ধরে চলছে রাশিয়া-ইউক্রেন রক্তক্ষয়ী যুদ্ধ। ঘরবাড়ি হারিয়ে শরণার্থী হয়েছেন ইউক্রেনের হাজার হাজার মানুষ। তবুও শান্ত হচ্ছে না রুশ সেনা। প্রত্যেকদিন নতুন করে হামলা চালাচ্ছে তারা। এরকমই হামলায় বাড়ি ভেঙে গিয়েছে সেদেশের টেনিস খেলোয়াড় আনহেলিনা কালিনিনা। চলতি উইম্বলডনে ট্রফি জিততে মাঠে নামছেন অনেক খেলোয়াড়ই। কিন্তু আনহেলিনা খেলবেন অন্য কারণে। ম্যাচ জিতে পুরস্কার মূল্য হিসাবে যত টাকা পাবেন, সেই প্রাপ্ত অর্থ দিয়ে নিজের ভেঙে যাওয়া বাড়ি সারাবেন তিনি।

উইম্বলডনে ২৯ নম্বর বাছাই হিসাবে খেলতে নেমেছেন আনহেলিনা। তিনি জানিয়েছেন, রুশ গোলার আঘাতে ভেঙে গিয়েছে তাঁর মা-বাবার বাড়ি। ইউক্রেনের রাজধানী কিয়েভের থেকে কিছুটা দূরে ইরপিন শহরে থাকেন আনহেলিনার মা-বাবা। কিন্তু যুদ্ধের প্রথম দিকেই ধ্বংস হয়ে যায় সেই বাড়ি। বাধ্য হয়ে আনহেলিনা ও তাঁর স্বামীর বাড়িতে এসে থাকতে শুরু করেন অসহায় দু’জন। টেনিস খেলোয়াড় জানিয়েছেন, রুশ গোলা আছড়ে পড়ার ফলে গর্ত হয়ে গিয়েছিল তাঁর বাড়ির দেওয়ালে। কিন্তু সেই বাড়ি সারানোর জন্য যথেষ্ট অর্থ নেই।

আনাহেলিনা জানেন, উইম্বলডনে ভাল খেলাটা তাঁর জন্য কতটা গুরুত্বপূর্ণ। কারণ এই প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী, যত বেশি ম্যাচ জিতবেন একজন খেলোয়াড়, তাঁর পুরস্কার মূল্য তত বেড়ে যাবে। সেই কারণে আনাহেলিনা মরিয়া হয়ে উঠেছেন এই টুর্নামেন্টে ভাল খেলার জন্য। ইতিমধ্যেই প্রথম রাউন্ডের ম্যাচ জিতেছেন তিনি। কিন্তু তাতেই থেমে থাকতে চান না।

প্রসঙ্গত, ইউক্রেনে হামলার প্রতিবাদ জানাতে রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের বহিষ্কার করা হয়েছে উইম্বলডন থেকে।

আনাহেলিনা বলেছেন, “জানি আমি সুপারস্টার নই। কিন্তু তাও আমার সেরাটা দিয়ে চেষ্টা করছি যেন ভাল খেলতে পারি। আমার দাদু-ঠাকুমা এখনও আটকে রয়েছেন। তাঁদের বাড়ির আশেপাশে লাগাতার হামলা চালাচ্ছে রুশ সেনা। আমার হাতে অর্থ এলে তাঁদেরকেও উদ্ধার করতে পারব আমি। তাঁরাই আমাকে ভাল খেলার অনুপ্রেরণা যোগাচ্ছেন।”

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..